অনলাইন ইনকাম

স্টুডেন্ট অনলাইন ইনকাম । ছাত্র জীবনে টাকা আয় করার ৭ টি উপায়

Published on :

স্টুডেন্ট অনলাইন ইনকাম
WhatsApp Channel Join Now
Telegram Channel Join Now

বর্তমান সময়ে স্টুডেন্ট অনলাইন ইনকাম সাইড রয়েছে যেগুলো ছাত্রদেরকে শুরু করে হাউসওয়াইফরাও করছেন। আর আপনি যদি কলেজে পড়া স্টুডেন্ট হন তাহলে আপনার কাছে প্রচুর সময় রয়েছে। আপনাদের পরামর্শ থাকবে যে এই সময় গুলো নষ্ট না করা।

বর্তমানে অনলাইন ইনকাম স্টুডেন্টদের জন্য দারুন উৎস। আর আপনি যদি ছাত্র অবস্থায় অনলাইনের এই কাজগুলো করেন তাহলে ভবিষ্যতে আপনার  চাকরির ওপর নির্ভরশীল হয়ে থাকতে হবে না। তাই আজকের পোস্টে আপনাদের সাথে দারুন দারুন ৭ টি স্টুডেন্ট অনলাইন ইনকাম শেয়ার করব যেটি আপনি ছাত্র অবস্থায়ও খুব সহজে শুরু করে অনলাইন ইনকাম করতে পারবে। তাই অবশ্যই সম্পূর্ণ পোস্টটি শেষ পর্যন্ত পড়ুন।

স্টুডেন্ট অনলাইন ইনকাম করার সেরা ৭ টি উপায়

ছাত্র জীবনে পড়াশোনার পাশাপাশি অনলাইনে ইনকাম করার সাথে সাথে ভবিষ্যতের জন্য আপনার একটি পার্ট টাইম অথবা ফুল টাইম একটি দারুন কাজের মাধ্যম থেকে যাবে। স্টুডেন্ট অনলাইন ইনকাম করার জন্য আপনারা প্রচুর অনলাইন ইনকাম প্ল্যাটফর্ম পেয়ে যাবেন। আজকে আপনাদের এমনই ৭টি লাভজনক স্টুডেন্ট অনলাইন ইনকাম এর উপায় সম্পর্কে আলোচনা করব। যে উপায় গুলো অনুসরণ করে আজ বিশ্বের লক্ষ লক্ষ স্টুডেন্ট অনলাইনে ইনকাম করছেন। তাহলে চলুন জেনে নেওয়া যাক উপায় গুলো।

১. Blogger হিসেবে টাকা ইনকাম করুন

6 3
Blogger হিসেবে টাকা ইনকাম করুন

যদি আপনি লিখতে ভালোবাসেন তাহলে তাহলে মানুষকে শেখানোর জন্য আপনি বিভিন্ন শিক্ষনীয় তথ্যমূলক বিষয় লিখে ব্লগার হিসাবে অনলাইনে কাজ করতে পারেন। আপনি চাইলে নিজের একটি ব্লক সাইট খুলেও এ কাজ করতে পারে অথবা আপনি অন্যের সাইটে ও কাজ করতে পারেন।বর্তমান সময়ে ব্লগিং করে ঘরে বসে লক্ষ লক্ষ টাকা ইনকাম করছেন। আপনি যদি স্টুডেন্ট হন তাহলে আপনি প্রথম শুরুতে এটি পার্ট টাইম জব হিসেবে শুরু করতে পারেন ভবিষ্যতে পড়াশোনার শেষ হওয়ার পর আপনি এই অনলাইন কাজটিকে ফুলটাইম জব হিসেবে চালিয়ে নিয়ে যেতে পারেন। যারা স্টুডেন্ট অনলাইন ইনকাম করতে চান তাদের জন্য এ ব্লগিং হিসেবে টাকা ইনকাম করা একটি দারুন উপায় হতে পারে। 

২. Fiverr Website এর মাধ্যমে টাকা আয়

8 1
Fiverr Website এর মাধ্যমে টাকা আয়

স্টুডেন্ট অনলাইন ইনকাম করার জন্য ফাইবার ওয়েবসাইট একটি জনপ্রিয় মাধ্যম। যেটি ব্যবহার করে আপনি অনলাইনে আনলিমিটেড টাকা আয় করার সুযোগ পেতে পারবেন। আর এই অনলাইন টাকা আয় করার জনপ্রিয় উপায়টি হলো Fiverr. Fiverr হলো এমন একটি অনলাইন ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস প্ল্যাটফর্ম  যার মাধ্যমে আপনি বিভিন্ন ধরণের কাজ গুলো করে টাকা আয় করতে পারবেন। আপনি যদি প্রফেশনাল ভালো লোগো ডিজাইন করতে পারেন এই ক্ষেত্রে, Fiverr এর মাধ্যমে বিভিন্ন লোগো ডিজাইন এর কাজ গুলো করে, ঘরে বসেই টাকা ইনকাম করতে পারবেন। 

৩. কনটেন্ট রাইটিং এর কাজ করুন 

7 1
কনটেন্ট রাইটিং এর কাজ করুন

ফ্রিল্যান্সিং এর কাজ গুলোর মধ্য এখন সহজ ও অন্যতম কন্টেন রাইটিং সমূহ। কন্টেন রাইটিং মূলত বিস্তারিত ধারণার দেওয়াকে বুঝায়। কন্টেন রাইটিং করার আগে বেশ কিছু দেখ বিবেচনা রাখতে হয় যেমন -কোন বিষয় ট্রেন্ডে আছে, পারটকরা কোন ধরনের টপিক সম্পর্কে জানতে চাইছেন ইত্যাদ বিষয় মাথায় রেখে কনটেন্ট লিখতে হয়। এবং অনলাইনে কন্ঠের লেখার ক্ষেত্রে কীওয়ার্ড এসইও(SCO) খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। আপনার কন্টেন রাইটিং যদি ভালো হয়ে থাকে তাহলে আপনি অনলাইনে প্রতি মাসে ১০০০ – ১৫০০ টাকা পর্যন্ত  ইনকাম  করতে পারবেন।

কন্টেন্ট রাইটিং এর জন্য ব্যবহৃত প্রয়োজনীয় সফটওয়্যার সমূহ :

  • গুগল ডকস ( Google docs)
  • গ্রামারলি (Grammarly)
  • হেমিংওয়ে অ্যাপ (Hemingway App)
  • প্রো-রাইটিং এড (Pro writing app)
  • ওয়ার্ড টিউন (Word tune)
  • রাইটার (Writer)
  • কপিমেটিক (Copymatic)

এছাড়াও 2024 – এ কন্টেন্ট রাইটিং শেখার উপায় ও সেরা কিছু টিপস বাংলাতে

৪. Affiliate Marketing করে আয়

5 2
Affiliate Marketing করে আয়

Affiliate Marketing অনলাইনে সাইটগুলোর মধ্যে লাবজনক ও জনপ্রিয় হয়ে উঠেছে। অ্যাফিলিয়েট মার্কেটিং এর মাধ্যমে, আপনি অন্যদের প্রোডাক্ট বা সার্ভিস প্রচার করে অর্থ ইনকাম করতে পারবেন। অ্যাফিলিয়েট মার্কেটিং করার জন্য, আপনাকে আপনার পছন্দের প্রোডাক্ট বা সার্ভিস খুঁজে বের করতে হবে যা নির্দিষ্ট ক্রেতারা পছন্দ করবে। তারপর, আপনি সেই প্রোডাক্ট বা সার্ভিস সম্পর্কে আপনার বন্ধুদের সাথে অথবা ইন্টারনেটে শেয়ার করবেন। এই বয়সে কোম্পানির প্রোডাক্টগুলোকে প্রচার করে বিক্রি করাতে হয়। এবং, প্রত্যেক বিক্রির বিপরীতে আপনাকে প্রচুর কমিশন দেওয়া হবে। এটি অন্যদের পছন্দের জিনিস খুঁজে দিয়ে অর্থ উপার্জন করার একটি দারুণ মাধ্যম।

৫. Online Tutor হিসেবে কাজ করুন

4 1
Online Tutor হিসেবে কাজ করুন

 Online Tutor হল ইন্টারনেটের মাধ্যমে দূর থেকে শিক্ষাগত নির্দেশনা বা নির্দেশনা প্রদানের অনুশীলন। এতে ভিডিও কনফারেন্সিং, অনলাইন হোয়াইটবোর্ড, চ্যাট রুম বা শিক্ষামূলক ওয়েবসাইটগুলির মতো বিভিন্ন ডিজিটাল প্ল্যাটফর্মে শিক্ষার্থীদের ব্যক্তিগতকৃত শিক্ষাদানের সেশন সরবরাহকারী একজন শিক্ষক বা একজন প্রশিক্ষক জড়িত। তবে এই কাজ আপনি কেবল তখন করতে পারবেন যদি আপনার মধ্যে যেকোনো বিষয় নিয়ে ভালো জ্ঞান থাকে। ইন্টারনেটে এরকম প্রচুর ওয়েবসাইট রয়েছে যেগুলোর মাধ্যমে আপনারা বাচ্চাদের অনলাইন ক্লাস করিয়ে ইনকাম করতে পারবেন।

৬. YouTube channel তৈরি করে

3 2
YouTube channel তৈরি করে

একটি ইউটিউবের চ্যানেল তৈরি করে ঘরে বসে অনলাইনে টাকা ইনকাম করা যায়। আপনার একটি ইউটিউব চ্যানেল খুলে তার মধ্যে ভালো ভালো ভিডিও শেয়ার করতে পারবেন। একবার যখন আপনার চ্যানেলে ভালো পরিমানে Subscribe হয়ে যায়, তখন আপনি বিভিন্ন মাধ্যমে নিজের ইউটিউবের চ্যানেল থেকে টাকা আয় করতে পারবেন। বর্তমানে স্টুডেন্ট থেকে শুরু করে হাউসওয়াইফরাও ঘরে বসে ইউটিউব চ্যানেল থেকে প্রচুর অর্থ ইনকাম করছেন।

 ৭. Sell your photos online (ছবি বিক্রি করুন)

2 1
Sell your photos online (ছবি বিক্রি করুন)

যদি আপনি ফটো তুলতে ভালোবাসেন তাহলে একটি আপনার প্রফেশনাল কাজ হিসেবেও রূপান্তর করতে পারেন। কেননা, ইন্টারনেটে এরকম প্রচুর ওয়েবসাইট রয়েছে যেগুলোতে আপনি আপনার নিজের তোলা ছবি গুলোকে বিক্রি করতে পারবেন। ছবি তুলে সেগুলোকে অনলাইন বিক্রি করাটা ছাত্র হিসেবে কিন্তু দারুন একটি ইনকামের উপায় বলা যেতে পারে। অনলাইনে ছবি বিক্রি করে ইনকাম করার জন্য আপনাকে কিন্তু ভালো ভালো এবং হাই কোয়ালিটির ছবি তুলতে হবে।

শেষ কথা

আপনি যদি স্টুডেন্ট অনলাইন ইনকাম করতে চান তাহলে আজকের আর্টিকেলটি পরে আপনারা অবশ্যই উপকৃত হবেন। স্টুডেন্ট অনলাইন ইনকাম করতে এই ইনকামের উপায় গুলো প্রত্যেকটি অনেক কাজের। এগুলোর মাধ্যমে স্টুডেন্টরা পড়াশোনার পাশাপাশি অর্থ ইনকাম করতে পারবেন। আশা করি আপনাদের স্টুডেন্টদের জন্য অনলাইনে ইনকাম করার উপায় গুলো অবশ্যই পছন্দ হবে। এছাড়াও ফ্রিল্যান্সিং কোন কাজের চাহিদা বেশি এটি জানতে চাইলে এই পোস্টটি ভিজিট করতে পারেন। এমন আরো নতুন নতুন তথ্য পেতে 

টাকা ইনকাম ওয়েবসাইটে সাথে যুক্ত থাকুন। ধন্যবাদ সবাইকে এতক্ষন আমাদের সাথে থাকার জন্য। 

স্টুডেন্ট অনলাইন ইনকাম । ছাত্র জীবনে টাকা আয় করার  ৭ টি উপায় ছাড়া ও আরো জানতে চাইলে নিচের উল্লেখিত ভিডিওটি দেখতে পারেন। 

স্টুডেন্ট অনলাইন ইনকাম । ছাত্র জীবনে টাকা আয় করার  ৭ টি উপায় সংক্রান্ত সাধারণ কিছু জিজ্ঞাসিত প্রশ্ন। 

FAQ’s

 ১. টাকা ইনকাম করার সহজ উপায় কি?

মার্কেটপ্লেসে ফ্রিল্যান্সিং করে আয় 
ব্লগিং করে আয়
ঘরে বসে গুগল অ্যাডসেন্স থেকে আয়
ঘরে বসে অ্যাফিলিয়েট মার্কেটিং করে আয় 
ঘরে বসে হন ভার্চুয়াল অ্যাসিস্টেন্ট 

২. শিক্ষার্থীদের আয়ের উৎস কি?

ছাত্র জীবনে আই এর দুটি প্রধান উৎস হলো টিউশনি ও ফ্রিল্যান্সিং।

৩. কোন ওয়েবসাইট থেকে বেশি আয় করা যায়? 

ইউটিউব হলো অর্থ উপার্জনের সেরা ওয়েবসাইটগুলোর মধ্য একটি। বর্তমানে ইউটিউব চ্যানেল খুলে প্রচুর অর্থ ইনকাম করছেন কন্ট্যান্টিন নির্মাতারা।

Share This Article
takainkam.com

Leave a Comment